Sunday, May 13, 2012

বিয়ের দিনেই সন্তানের মা হলেন ক্লেওলো

বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পরপরই ছেলে সন্তানের জন্ম দিয়ে রীতিমতো আলোড়ন সৃষ্টি করেছেন বৃটেনের ড্যানিয়েল ক্লেওলো। ২৫ বছর বয়সী স্বামীর সঙ্গে বিয়ের ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পরই তিনি সাত পাউন্ড সাত আউন্স ওজনের সন্তান জন্ম দিয়েছেন। তাই তড়িঘড়ি করে তাকে বিয়ের আসর থেকে চলে যেতে হয়। অবশ্য কিছু সময় পরে বিয়ের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি আবার স্বামীকে নিয়ে ঠিকই হাজির হয়েছিলেন। বিয়ের দিনে সন্তান জন্ম দিয়ে উচ্ছ্বসিত ক্লেওলো বলেছেন, আমার পেটটা বেশ উঁচু হয়ে উঠেছিল। পরিবারের সদস্য এবং বন্ধু-বান্ধব সবাই আমাকে বলতেন আমি বিয়ের দিনই সন্তান জন্ম দেব। তিনি বলেন, সন্ধ্যায় বিয়ের সংবর্ধনা অনুষ্ঠানের ঠিক আগেই আমাকে হাসপাতালে ছুটতে হলেও আমি মোটেও বুঝতে পারছিলাম না বিয়ের দিনই আমি মা হবো। আর এর কয়েক ঘণ্টা পরে নবজাতক শিশুটিকে নিয়ে আমরা যখন সংবর্ধনা অনুষ্ঠানে হাজির হয়েছিলাম, তখন সবাই বিস্ময়ের দৃষ্টিতে বিষয়টি উপভোগ করছিলেন। রিপোর্টে বলা হয়েছে, নবদম্পতি যখন বিয়ের অনুষ্ঠানের জন্য হল বুকিং দিয়েছিলেন, তখনও তারা বেশ আত্মবিশ্বাসী ছিলেন এক সন্তানের জননী ক্লেওলো ৩৮ সপ্তাহের অন্তঃসত্ত্বা হলেও ঠিক বিয়ের দিনই তিনি মা হবেন না। ক্লেওলো বলেছেন, বড় ছেলে কেটন নির্ধারিত সময়ের এক দিন পরে জন্মেছে। তাই আমরা ভাবতেই পারিনি এবার বিয়ের দিনই সন্তান জন্ম হবে। আমরা যখন দ্বিতীয় সন্তানের ব্যাপারে জানতে পারলাম, তখন চিন্তা করলাম এ সন্তান জন্মানোর পর বিয়ের সময় বের করা বেশ কঠিন হবে। তাই অ্যারোন এবং আমি ভ্যালেনটাইন’স ডে’তেই সন্তান জন্মানোর আগে বিয়ের কাজটা সেরে  ফেলার সিদ্ধান্ত নিলাম। আমার কাছে এ প্রস্তাবটি দারুণ লেগেছিল। বিয়ের দিনে ১৯ বছর বয়সী ক্লেওলো বেশ অস্বস্তি (পেটে সংকোচন) নিয়ে ঘুম থেকে উঠলেও বিয়ের আনুষ্ঠানিকতা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। তিনি জানিয়েছেন বিয়ের শপথ নেয়ার সময়ও তিনি বেশ অস্বস্তি বোধ করছিলেন। কিন্তু নিজের কষ্ট হওয়া সত্ত্বেও তিনি বিয়ের পরবর্তী ছবি তোলার জন্য পোজ দিয়েছেন এবং নিজের বিয়ের রেজিস্ট্রিতে স্বাক্ষর করেছেন। তিনি বলেছেন, আমরা ৫০ জন অতিথিকে আমন্ত্রণ করেছিলাম। আমার শারীরিক অবস্থা কিছু আড়াল করতে বেশ সুন্দর এবং লম্বা একটি বিয়ের পোশাকও কিনেছিলাম। স্থানীয় একটি রেস্টুরেন্টে অনুষ্ঠানের জন্য বুকিংও দেয়া হয়ে গিয়েছিল। এমনকি বিয়ের বাদকদল ও কেক পর্যন্ত প্রস্তুত ছিল। তাই ওই সময়ে এসে বিয়ে শেষ করতে আমি দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম। তিনি স্বীকার করেন চুল বাঁধার সময় আমার দীর্ঘ সময় স্থির হয়ে বসে থাকতে বেশ কষ্ট হয়েছে। বিয়ের শপথ পড়ার সময়ই তার ব্যথার তীব্রতা বাড়তে শুরু করেছিল বলে তিনি উল্লেখ করেছেন। এরপর বিয়ের আসর থেকেই অ্যারন তাকে হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নেয়ার আধ ঘণ্টা পর ক্লেওলো একটি সুস্থ ছেলে সন্তানের জন্ম দেন। সব কিছু ঠিকমতো সম্পন্ন করার পর রাত ১০টার সময় নবদম্পতি নবজাতক সন্তানকে নিয়ে বিয়ের সংবর্ধনায় যোগ দেন। ক্লেওলো বলেছেন, বিয়ের দিনেই সন্তানের মা হতে পেরে আমি এবং আমার স্বামী খুবই খুশি। উভয়ই এমন দুটি পরিচয়ের অধিকারী হতে পেরে আমি গর্বিত। এ সন্তানের চেয়ে এ বিয়েতে আর কোন বড় উপহার হতে পারে না বলে তিনি উল্লেখ করেছেন।

No comments:

Post a Comment